প্রবাসী ছেলে মাকে কাছে পেয়ে – চতুর্থ খন্ড

ডিনারের পর কেয়া যখন নিজের হাতের কাজ সেরে বিছানায় এলে, ছেলে মাকে জড়িয়ে ধরে এক মুহূর্তে মায়ের Blow-use-টা খুলে নরম বাতাবি দুটো নিয়ে টিপে টিপে খেলা শুরু করে দিল। আর তারপর ছেলের মাথায় খেলে গেল একটা দুস্টু বুদ্ধি। তার মা কেমন ভাবে জীবনে প্রথমবার মিলন করেছিল, সেইটা জানার জন্যে ছেলে মায়ের কাছে বায়না ধরল। সুজয়ের বায়না করার ধরন দেখে কেয়ার মনে হল, ছেলে যেন তার কাছে ছেলেবেলার মতন কোনো রুপকথার গল্প শুনতে চাইছে। কেয়া মুখ টিপে হাসল। তারপর কেয়া, ছেলে সুজয়ের কোলে শুয়ে, বিয়ে করা নতুন বৌয়ের মতন আদর খেতে খেতে বল্‌ল, – ” যদি প্রথম থেকে বলতে হয়, তাহলে শোন…”

কেয়া ছেলের কাছে বলতে শুরু করল তার জীবনের চোদন-গাথা !!!

সুধীনবাবু তাদের রিক্রিয়েশান ক্লাবের দুটি টিকিট নিয়ে বাড়ীতে ফিরে দেখল, তার স্ত্রী সুধা, মহিলা সমিতির কয়েকজন নেত্রীর সাথে গম্ভীর আলাপ-আলোচনা করছে।সুধা নিজেও মহিলা সমিতির প্রথম সারির একজন গন্য-মান্য নেত্রী।
সুধীন সুধাকে আড়ালে ডেকে বল্‌ল, – ” রিক্রিয়েশান ক্লাবে আজ মেম্বারদের জন্যে Private Show আছে, দুটো টিকিটও নিয়ে এসেছি, কিন্তু তুমি তো দেখছি এখানে বসে বসে আড্ডা মারছো এদের সাথে……!!!”

– ” মোটেই আড্ডা দিচ্ছি না। নারী সমিতির সভাপতি নির্বাচন আছে সামনেই,…… তারই জন্যে আমাদের পরবর্তী পরিকল্পনা ঠিক করছি। আরও ৪-৫ জনের আসার কথা আছে। আমার আজ একদম সময় হবে না। তুমি বরং এক কাজ করো……তুমি কেয়া কে সাথে নিয়ে চলে যাও। কেয়াও এখন বড় হচ্ছে…… আস্তে আস্তে ওকেও তো মানিয়ে নিতে হবে আমাদের খোলামেলা জীবনযাত্রার সাথে। ওকেও তো শিখতে হবে ধীরে ধীরে সব কিছুই…!!!! তুমি বরং মেয়েকেই সাথে করে নিয়ে যাও আজ !!!!!!”

কেয়া, সুধীন-সুধার একমাত্র মেয়ে। এই বছরই মাধ্যমিক পাশ করে ইলেভেনে ভর্তি হয়েছে। কেয়ার বয়সের তুলনায় শরীর স্বাস্থ্য বেশ ভালো। একটা নারী সুলভ আদল তার চেহারায় প্রকাশ পেয়ে গেছে। কিন্তু লম্বায় এখনো সে খুব একটা বাড়ে নি। তাই এখনও মা কেয়াকে ফ্রক-ই পরিয়ে রাখে বাড়ীতে। দু-একটা ভালো সালোয়ার-কামিজ অবশ্য আছে তার। কিন্তু সেগুলো বাইরে বেড়াতে গেলেই পরতে পারে সে। এমনকি তার বুকে কমলা লেবুর পরিস্ফুটন দেখা দিলেও সুধা মেয়েকে এখনও কোন Brush-ear কিনে দেয় নি।

অবশ্য সুধীন-সুধা মেয়েকে এখনও বাচ্চামেয়ে ভাবলে কি হবে, কেয়া মোটেও এখন আর বাচ্চা নেই। সে স্কুলের বান্ধবীদের থেকে নীল ম্যাগাজীন পড়ে, মোবাইলে নীল ভিডিও দেখে,……এমনকি, রাতে লুকিয়ে লুকিয়ে সে বাবা-মায়ের চোdon দৃশ্যও নিয়মিত উপভোগ করে।

বউকে না পেয়ে অগত্যা মেয়েকে নিয়েই সুধীন গেল Private members’ show দেখতে। এখানে বলে রাখি শুধু সুধীন-সুধাই নয়, তাদের শহরের অনেকেই আছেন যারা খুবই খোলামেলা বৈচিত্রপূর্ণ চো-don লাইফ কাটাতে ভালোবাসেন। এই রিক্রিয়েশান ক্লাবটি তাদেরকে নিয়েই তৈরি। আরও স্পষ্ট করে বলতে গেলে, এই ক্লাবটির মেম্বারদের কাছে পারিবারিক চো-do খুবই আকর্ষণীয়, অর্থাৎ এরা পরিবারের সদস্যদের সাথে মিলিত হয়ে লুডো খেলার সুখ উপভোগ করাতে বেশী আগ্রহী !!!!

ফ্রক পরেই বাপীর হাত ধরে কেয়া রিক্রিয়েশান ক্লাবের ছোট অডিটরিয়াম হলে ঢুকল। রিক্রিয়েশান ক্লাবে কেয়ার এই প্রথম আসা। তাও একেবারে বাপীর সাথে Private Show দেখতে।

অডিটরিয়াম হলে ঢুকে কেয়া হাল্কা আলোয় দেখল, বাসের ডব্‌ল সিটের মতন ৪০-৫০ টা সিট রয়েছে সেখানে।একটা সিটে দুজন বসা যাবে, কিন্তু দুজনের ভেতর কোন ব্যবধান থাকবে না।প্রায় প্রতিটি সিট-ই ভর্তি। বাপী মাঝের দিকে একটা সিট ফাঁকা দেখে মেয়েকে নিয়ে সিখানে গিয়ে বসল। এখনও Show শুরু হয়নি।
কেয়া সিটে বসে ঘাড় ঘুরিয়ে আশে-পাশে একবার নজর চালিয়ে নিল। কেয়ার মতন অনেকে মেয়েই এসেছে ফ্রক পরে। আবার অনেকে শাড়ী পরেও এসেছে। তারা অনেকেই কেয়ার মায়ের বয়সী, কেউ বা মায়ের থেকে বয়সে কিছুটা ছোট হবে। প্রতিটি সিটেই দু’জন করে এবং সকলেই খুব ঘনিষ্ঠ ভাবে বসে আছে।

দশ মিনিট পরেই শুরু হল Private Show. ইংরেজি নীল সিনেমা। প্রায় সব-সময়ই Young-Old চলছে সিনেমার পর্দায়। নীল ছবি শুরু হতে কেয়া ঘাবড়ে গেল। বোধহয় ভুল করে বাপী এখানে ঢুকে পড়েছে। কেয়া আড় চোখে বাপীকে দেখল। কিন্তু তার বাপীর মুখে কোনরকম অস্বস্তির চিহ্ন দেখতে পেল না। কেয়ার মাথা ভোঁ-ভোঁ করছে। কিন্তু খানিক ক্ষন পরে বুঝতে পারল এটাই Private Show !!

মিনিট পাঁচেক দেখার পরেই কেয়া কামাতুর হয়ে পড়ল। ঠিক তখনই কেয়ার পাশের সিটে বসা শাড়ী পরা মেয়েটা বল্‌ল, – ” মামা…, এই ভাবে কি আর Blow-use-এর ওপর দিয়ে টেপা খেয়ে ভালো লাগে……!!!!!??”
কেয়া মেয়েটির কথা শুনে অবাক হয়ে গেল। তাহলে কি, সে যেমন বাপীর সাথে এসেছে, তেমনি এই মেয়েটি তার মামার সাথে এসেছে Private Show দেখতে……!!!? কেয়া ঠিক বুঝে উঠতে পারল না। তাছাড়া মেয়েটির কথা বলার ধরনে কোন লজ্জা বা সঙ্কোচ নেই। স্বাভাবিক সুরেই কথা গুলো বলে গেল মেয়েটা। কেয়া ঠিক বুঝে উঠতে পারল না ঠিক কি হচ্ছে এখানে……!!!!

কেয়া যখন পাশের মেয়েটিকে নিয়ে ভাবনায় ব্যস্ত, তখনি সামনে থেকে একটি ফ্রক পরা মেয়ে, প্রায় তারই বয়সী হবে, বলে উঠল,
– ” দাঁড়াও জেঠু, তোমার কলাটা একটু চুষে খাই আগে……!!!!”

কেয়া এবার বাপীর দিকে আড়চোখে তাকাল। বাপীও ঠিক সেই সময়ই মেয়ের দিকে তাকিয়েছে। চোখা-চোখি হতেই কেয়া লজ্জা পেয়ে চোখ নামিয়ে নিল। ঠিক তখনই সামনের আর একটি সিটে বসা এক বয়স্কা ভদ্রমহিলা বল্‌ল – “খোকা আর কত বাতাবি খাবি,,,,, এবার একটু আমার গুদটা খা……!!!”

পাশে বসা ছেলেটা তখন বল্‌ল, – ” মা …, তোমার গুহায় তো বন্যা এসেছে। রসে ভিজে একদম চপ্‌চপে হয়ে গেছে…!!!”

ভদ্রমহিলা বল্‌ল, – ” তখন থেকে অমন করে বাতাবির কিসমিসে কামড়াচ্ছিস, গুহায় আঙ্গুল দিয়ে খনন করছিস…, সুড়ঙ্গ তো একটু ভিজবেই…!!!!!!”

পর্দায় তখন চলছে — মা তার মেয়ের ফাটলচেরির পাপড়ি খাচ্ছে,আর বাবা মেয়ের মুখে নিজের কলা ঢুকিয়ে মেয়ের মুখ-Choদা করছে । মেয়েটা বাবা-মায়ের আদর খেয়ে সুখে শীৎকার করছে। গোটা অডিটরিয়াম…উম্‌…উমম্‌…আহ্‌…অহ্‌হ্‌…আঃ…… শব্দে গম্‌গম্‌ করছে।

কেয়া আবার বাপীর দিকে তাকাল। বাপী একমনে পর্দার দিকে তাকিয়ে সিনেমা দেখছে।

এবার পেছন থেকে শুনতে পেল, – ” দিদি…, বাড়ীতেই তোকে বলেছিলাম, Brush-ear পরিস না……তবুও পরে এলি! ……এই সবের ওপর দিয়ে বাতাবি টিপে ধুর্‌ মজাই পাওয়া যায় না।”

দিদি বল্‌ল, – ” ধুর বোকা ছেলে, মজা পাচ্ছিস না তো সেটা তো আগে বলতে হয়…!!! এই নে কামিজ,ব্রেসিয়ার দুটোই খুলে দিলাম……এইবার টিপে সুখ দে…!!!!”

এয়ার-কন্ডিশান অডিটরিয়ামেও কেয়া বিন্দু বিন্দু ঘামতে শুরু করেছে। ঘন-ঘন বাপীর দিকে তাকাচ্ছে আর নড়েচড়ে বসছে। কেয়া আশে-পাশে এবার তাকিয়ে দেখল অধিকাংশ মেয়েরাই এখন তাদের পুরুষ সঙ্গীর কোলে।
কেয়া এইবার শুনতে পেল,
– ” ধুর্‌ …… এই জন্যে সুমন, তোর সাথে আমি আসতে চাই না। এমন আস্তে আস্তে টিপলে মায়ের কি আর ভালো লাগে ……!!!? আগেরবার নতুন ছোক্‌রা ড্রাইভার-টাকে সাথে নিয়ে এসেছিলাম। কি সুন্দর Maaই টেপে শালা……!!!! পারলে যেন কামড়ে আমার Maaই গুলোই ছিঁড়ে নেয়……!!!”

– ” ও তোমার রেনDy-দের মতন বাতাবির টেপন দরকার……তাহলে এইবার দেখ……!!”

– ” আঃ আহ্‌……উম্‌ম্‌ম্‌ম…আঃ ……”

মা-ছেলের কথা শেষ হতে না হতেই কেয়া শুনতে পেল, পেছনে বসা মেয়েটা বলছে,

– ” উফ্‌ বাপী……আরও জোরে জোরে আঙ্গুল দিয়ে খনন করো আমায়……!! আমার গুহাটা কেমন যেন খাবি খাচ্ছে……মনে হচ্ছে গুহায় বান আসবে এখুনি…!!!”

– ” তুইও মা আমার কলাটায় একটু ভালো করে আদর করে দে……আমার সাপের বিষ ঢালার সময় হয়ে গেছে।”
তরুনি কেয়ার Maaই দুটি গরম হয়ে গেছে। বাতাবির কিসমিস দুটো শক্ত হয়ে গেছে। গুহাটা ভিজে একেবারে চব্‌চবে হয়ে গেছে। বাপীর মুখের দিকে আড়চোখে তাকিয়ে কেয়া ভাবল, — বাপীর মতন এমন নিষ্ঠুর লোকের সাথে এখানে আসা একদম ঠিক হয় নি। সকলেই মজা করছে,Maaই টেপা খাচ্ছে…… আর আমি কেবল হাঁ করে বসে আছি…!!!!
একটু পরেই শুনতে পেল,

– ” খালা……, তোমার Maaইটা তো মায়ের থেকেও বড় !!! এক হাতে তো পুরোটা ধরতেই পারছি না !!!!”

– ” এসব কিছুই তোর আব্বুর হাতের কাজ…!!!! ওহ্‌ দাদা কি কম্‌ চটকেছে আমার পেঁপে দুটোকে……!!!!
ঠিক তখনই কেয়া অনুভব করল, তার ফ্রকের ভেতরে একটা হাত ঢুকে তার মসৃণ থাইয়ে হাত বোলাচ্ছে। পুরুষ হাতের স্পর্শে কেয়া শিউরে উঠল। কিন্তু হাতের মালিককে চিনে সে পরম পুলকিত হল। এ তার বাপীর হাত। এতক্ষনে মেয়ের মনের কথা শুনেছে বাপী। হাতটা এবার থাই ছেড়ে ওপরের দিকে উঠে কেয়ার কচি Maaই গুলোর ওপর এসে থামল। তার Maaইয়ের ওপর খপ্‌ করে আটকে বসে গেল হাতটা। বাপীর অন্য হাতটা মেয়ের থাইয়ের ওপর ঘোরাফেরা করতে শুরু করল। কেয়া সুখ ও উত্তেজনায় চোখ বন্ধ করে বাপীর কাঁধে মাথাটা এলিয়ে দিল।
প্রায় ৪০ মিনিট পরে Show শেষ হল। অডিটরিয়ামে আলো জ্বলে উঠল। কেয়া তাকিয়ে দেখল প্রায় সকলেই নগ্ন বা অর্ধনগ্ন। অথচ কেউই কারোর দিকে তাকাচ্ছে না……কেয়া বুঝতে পারল যে রিক্রিয়েশান ক্লাবে এমন হওয়াটাই বোধহয় স্বাভাবিক।
সবাই ধীরে ধীরে নিজের জামা-কাপড় পরে নিল। তারপর নিজেদের চেনা-পরিচিত লোকদের দেখতে পেয়ে তাদের সাথে কথাবার্তা বলছে। কেউ কেউ ধীরে ধীরে অডিটরিয়াম থেকে বেরাতে লাগল।
কেয়াও নিজের ফ্রক ঠিক করে পরে নিয়ে বাপীর হাত ধরে হল্‌ থেকে বেরাতে যাচ্ছিল। কিন্তু সেই সময় কেয়ার বাপীর পূর্ব-পরিচিত একজন এসে, হেঁসে জিজ্ঞাসা করল,
– ” স্যার…আজ আপনার নতুন সঙ্গী…!!!!? ম্যাডাম আসে নি…?? এটা কে…??? আপনার মেয়ে বুঝি…??”
– ” না, তোমার ম্যাডামের একটা মিটিং পড়ে গেছে বলে আসতে পারেনি। তাই মেয়ে কে নিয়ে এলাম।”
– ” আর বলবেন না স্যার…!!! আমারও একই অবস্থা। আমার মিসেস বাপের বাড়ী চলে গেছে। মাকে নিয়ে ভাই এসেছে। (আঙ্গুল দিয়ে সামনের দিকে দেখিয়ে) ওই যে সামনে বসে আছে। আমি তো ভাবছিলাম যে আজ আমার আসাই হবে না…সঙ্গী পাচ্ছিলাম না। কিন্তু ভাগ্যিস্‌ আজ সকালেই আমার মাসী এসেছিল !!!! তাই টিকিট দুটো নষ্ট হল না। (পাশে দাঁড়িয়ে থাকা সুন্দরী বয়স্কা ভদ্রমহিলাকে দেখিয়ে) এই হল আমার মাসী। আমার মায়ের থেকেও ৭ বছরের বড়!!! কিন্তু শরীর দেখে আপনার মনে হবে স্যার, এ আমার বড় দিদি…!!! এই দেখুন না স্যার, মাসীর Maaই গুলো এখনও কেমন নিটোল… “
-” (বাপী মুচ্‌কি হেসে) ঠিক্‌ই বলেছে বিজয়, তোমার মাসী কে দেখে তোমার দিদির চেয়ে বেশী কিছুই মনে হওয়া অসম্ভব।”
পাশে দাঁড়িয়ে থাকা মাসীর উদ্দ্যেশে বিজয় বলল,
– ” ও মাসী…, ইনি আমার অফিসের বস্‌। তোমার Maaইদুটো স্যারকে একটু দ্যাখাও তো…”
মাসী নির্লিপ্ত ভাবে বুক থেকে শাড়ীর আঁচল সরিয়ে Blow-use-এর বোতাম গুলো পট্‌পট্‌ করে খুলে ফেলল। তারপর নীল Brush-ear-টা তুলে বড় বাতাবি সাইজের Maaই দুটো উন্মুক্ত করে দিল কেয়া ও কেয়ার বাপীর সামনে…!
এই সময় পাশে দাঁড়িয়ে থাকা বোনপো অর্থাৎ বিজয়, মাসীর বাতাবি গুলো টিপতে টিপতে বল্‌ল – ” এই দেখুন স্যার……একদম স্পঞ্জের মতন…!!!! স্যার, একদিন সময় করে বাড়ীতে আসুন না, মা-মাসীর সাথে সময় কাটিয়ে যাবেন…!!!! মাসী এখন বেশ কিছুদিন থাকবে। আর পারলে ম্যাডাম আর মেয়েকেও সাথে নিয়ে আসুন না…!!! সবাই মিলে একটু আনন্দ করা যাবে।”
ফ্রকের ওপর দিয়েই কেয়ার Maaই টিপে দিয়ে বিজয় বাপীকে বল্‌ল,
– ” তাহলে আসি স্যার এখন !!!! মাসী…, Blow-use-টা আটকে নাও……চল এবার……!!!”
কেয়ার এই সবকিছু যেন স্বপ্নের মতন মনে হচ্ছিল। বাপী-মায়ের সাথে সেও বড়দের লুডো খেলায় এবার থেকে অংশ গ্রহন করবে, এইটা ভেবেই উত্তেজনায় তার গায়ে কাঁটা দিয়ে উঠল।

Leave a Reply

Your email address will not be published.